,

কাশ্মীরে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত ভূস্বর্গ খ্যাত রাজ্য কাশ্মীরের রাজৌরি জেলায় সড়ক দুর্ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত নারী ও শিশুসহ অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও অন্তত ২৫ জন।

উদ্ধার কর্মকর্তাদের বরাতে গণমাধ্যম ‘এনডিটিভি’ জানায়, রবিবার (২৬ আগস্ট) স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে অতিরিক্ত যাত্রী বহন কারে গাড়িটি রাজ্যের রাজৌরি জেলা দিয়ে যাচ্ছিল। পথে চালক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা গভীর গিরিখাতে পড়লে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে।

এ দিকে, জেলার উন্নয়ন বিষয়ক কমিশনার ইজাজ আসাদ গণমাধ্যম ‘দ্য টাইমস অব ইন্ডিয়া’ কে বলেন, দুর্ঘটনাগ্রস্ত গাড়িটির সকল যাত্রীই পুঞ্চের প্রসিদ্ধ শারদা শরিফ পরিদর্শনে যাচ্ছিলেন। পথে থানামন্ডি এলাকার নিকটবর্তী একটি বাঁক অতিক্রমের সময় সেটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৮০০ মিটার গভীর গিরিখাতে পড়ে যায়। মূলত এতেই এ হতাহতের ঘটনা ঘটে।’

উদ্ধারকারী দলের এক মুখপাত্র বলেন, ‘দুর্ঘটনায় নিহত ৭ জনের মধ্যে ৪ নারী ও এক শিশু রয়েছেন। এতে আহত কমপক্ষে ২৫ জনকে দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। যাদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক।’

তাছাড়া কয়েকজনের মাথায় গুরুতর আঘাত লাগায় তাদের তাৎক্ষণিক জম্মুর সরকারি মেডিকেল কলেজে (জিএমসি) স্থানান্তরিত করা হয় বলে জানান দলের এই মুখপাত্র।

অপর দিকে দুর্ঘটনায় সকল হতাহতদের চিকিৎসায় সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দিয়েছে প্রশাসন। স্থানীয়দের দাবি, দুর্ঘটনায় হতাহতদের মধ্যে অধিকাংশই আত্মীয় ও প্রতিবেশী। এদিন সকালে রাজ্যের প্রসিদ্ধ সেই ধর্মীয় স্থান পরিদর্শন ও পূজা সম্পদানের জন্য পুঞ্চের একটি গ্রাম থেকে গাড়ি ভাড়া করেছিলেন তারা।

এই বিভাগের আরও খবর